#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (2024)

ডিমের ওমলেট কারি রান্নার পদ্ধতি ( How to Make Omelet Curry Recipe )

১. অমলেট কারী বানানোর জন্য সবার প্রথমে আমাদের একটা করাই তে নিয়ে নিতে হবে ৩০ মিলি সরষের তেল । তেলটা একটু গরম হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে ২ টি শুকনো লঙ্কা মাঝখান থেকে ভেঙে, ১ চা চামচ গোটা জিরে, 2 চা চামচ কুচানো রসুন । এবার গ্যাসের ফ্লেম বাড়িয়ে এটাকে একটু ভেজে নিতে হবে । খাওয়ার সময় এটা মুখে পড়লে খুবই ভালো লাগে । রসুন গুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে ৩ টি মাঝারি মাপের কুচানো পেঁয়াজ । এবার এটাকে একটু সময় নিয়ে ভালো করে রান্না করে নিতে হবে ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (1)

২. পেঁয়াজটা তাড়াতাড়ি রান্না করে নেওয়ার জন্য এর মধ্যে দিয়ে দিতে হবে সামান্য নুন । এবার গ্যাসের ফ্লেম একটু বাড়িয়ে এটাকে ভেজে নিতে হবে । ভাজা হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে ২ চা চামচ আদা রসুন বাটা । এবার ততক্ষণ ভেজে নিতে হবে যতক্ষণ না এর কাঁচা গন্ধটা চলে যাচ্ছে । এরপর ঝালের জন্য দিয়ে দিতে হবে ১ চা চামচ কুচানো কাঁচা লঙ্কা । খুব বেশি লঙ্কা দেবেন না কারণ গার্নিশ আবারো আমরা লঙ্কা ব্যবহার করব । এই পুরো মশলাটা ভেজে নিতে সময় লাগবে ৮ থেকে ৯ মিনিট ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (2)

৩. এগুলি ভালো করে ভাজা হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে রং এর জন্য ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো । এবার ভালো করে মিশিয়ে নিতে হবে যাতে রংটা সুন্দর চলে আসে । এরপর মসলা গুলো যাতে জ্বলে না যায় তার জন্য সামান্য একটু জল দিয়ে আবারো কষাতে হবে । এইভাবে কষিয়ে নিলে এই স্বাদটা একদম অন্যরকম হয়ে যাবে । ২ থেকে ৩ মিনিট পর দেখবেন মসলা থেকে তেল ছাড়তে শুরু করেছে ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (3)

৪. এই সময় মসলার মধ্যে দিয়ে দিতে হবে ২ টি মাঝারি মাপের টমেটো বাটা । এবার পুরোটা ভালোভাবে মিশিয়ে রান্না করে নিতে হবে যতক্ষণ না টমেটোর কাঁচা গন্ধটা চলে যাচ্ছে । ৩ থেকে ৪ মিনিট পর দেখবেন টমেটোর কাঁচা গন্ধটা চলে যাবে এবং তেলটাও ছাড়তে শুরু করবে । এবার সামান্য একটু জল দিয়ে এটাকে ভালো করে ফুটিয়ে নিতে হবে । এই সময় একবার লবণ টা দেখে নেবেন । প্রয়োজনে আরো কিছুটা দিয়ে দেবেন ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (4)

৫. ভালো করে কষানো হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিতে হবে ১.৫ চা চামচ ধনে গুঁড়ো । এখানে আর কোনো রকম মসলা ব্যবহার করতে হবে না । তবে আপনারা চাইলে সামান্য গরম মসলা ব্যবহার করতে পারেন । তবে সেটা সবার শেষে গন্ধের জন্য ব্যবহার করবেন । ধনেগুঁড়ো দেওয়ার পরে খুব বেশিক্ষণ মিশাতে হবে না এক মিনিট মতো মিশিয়ে নিলেই হবে । এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে সামান্য কুচানো ধনেপাতা । এবার ভালো করে একবার মিশিয়ে নিতে হবে । এরপর দিয়ে দিতে হবে পরিমাণ মতন জল । ভালো করে মসলার সাথে জল মিশিয়ে নিতে হবে । এরপর জলটা ফুটে ঝোলটা একটু কমে আসলেই গ্রেভি তৈরি ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (5)

৬. অন্যদিকে আপনাদের ওমলেট ( Omelet Curry Recipe ) বানিয়ে নিতে হবে তার জন্য একটা বাটিতে নিয়ে নিতে হবে দুটি ডিম । এরমধ্যে দিয়ে দিতে হবে সামান্য কুচানো পেঁয়াজ কুচি, টমেটো কুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি ও নুন । অন্যদিকে একটা ফ্লাইং প্যানে নিয়ে নিতে হবে সামান্য তেল । এই তেলটা যতক্ষণে গরম হচ্ছে ততক্ষণে আপনাদের ডিমটাকে ভাল করে ফেটিয়ে নিতে হবে । ভালো করে ফেটানো হয়ে গেলে আপনারা একটা ফ্লাফি ওমলেট বানিয়ে নিতে পারবেন । ডিম ভালো করে ফেটানো হয়ে গেলে আপনারা এটাকে তেলের মধ্যে দিয়ে দেবেন । এরপর একটা খুন্তি দিয়ে উপরে লিকুইড অংশটাকে নিচের দিকে ঠেলতে থাকবেন । একটা সময় পড়ে দেখবেন একটা দিক ভালোভাবে রান্না হয়ে গেছে তখন ডিমটা উল্টে অপর দিকটা কেউ একটু হালকা ভেজে নেবেন । এভাবে আপনাদের ডিমের ওমলেট কারির জন্য ( Omelet Curry Recipe ) ওমলেট গুলো ভেজে নিতে হবে ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (6)

৭. একইভাবে আরো ৩ থেকে ৪ টি ওমলেট আপনারা বানিয়ে নিতে পারেন । একবার বানালে আপনারা বুঝতে পারবেন যে এই অমলেট টা বানানো কতটা সহজ । আপনাদের কাছে যদি ফ্রাইং প্যান না থাকে তাহলে কোন সমস্যা নেই । যেকোনো সাধারণ প্যানে আপনারা এই অমলেট টা বানিয়ে নিতে পারবেন । এরপর যেকোনো একটা আকারে অমলেট তাকে কেটে নিলেই হবে ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (7) #1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (8)

৮. অন্যদিকে ডিমের ওমলেট কারি ( Omelet Curry Recipe ) গ্রেভিটা ভালোভাবে তৈরি হয়ে গেলে এটার মধ্যে অমলেট গুলো দিয়ে দিতে হবে । এরপর গ্যাসের ফ্লেম কমিয়ে নিয়ে ফোটাতে থাকতে হবে । এইভাবে কম ফ্লেমে ফোটালে ডিমের মধ্যে গ্রেভিটা অনেকটা ঢুকে যাবে তার কারণে ডিমটা অনেক বেশি ফ্লাফি এবং নরক হয়ে যাবে । সবশেষে দিয়ে দিতে হবে সামান্য গরম মসলা গুঁড়ো, কাঁচা লঙ্কা চেরা, ধনেপাতা কুচি । হয়েছে কিছুক্ষণ পরে দেখবেন গ্রেভিটা ডিমের মধ্যে টেনে নিয়ে অনেকটা ডিমটা ফ্লাপি হয়ে যাবে । তাহলেই আমাদের ওমলেট কারী ( Omelet Curry Recipe ) একদম তৈরি ।

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (9)

গরম ভাতের সাথে এরকম ওমলেট কারী ( Omelet Curry Recipe ) পরিবেশন করলে আশা করি আপনাদের আর কিছুইলাগবেনা।

অতনুর রান্নাঘর । Atanur Rannaghar | ডিমের ওমলেট কারি এভাবে একবার বানিয়ে দেখুন | Masala Egg Omelette Curry Bangla

#1. Easy Best Omelet Curry Recipe | ডিমের ওমলেট কারি রেসিপি (2024)
Top Articles
Latest Posts
Article information

Author: Nathanael Baumbach

Last Updated:

Views: 5826

Rating: 4.4 / 5 (75 voted)

Reviews: 82% of readers found this page helpful

Author information

Name: Nathanael Baumbach

Birthday: 1998-12-02

Address: Apt. 829 751 Glover View, West Orlando, IN 22436

Phone: +901025288581

Job: Internal IT Coordinator

Hobby: Gunsmithing, Motor sports, Flying, Skiing, Hooping, Lego building, Ice skating

Introduction: My name is Nathanael Baumbach, I am a fantastic, nice, victorious, brave, healthy, cute, glorious person who loves writing and wants to share my knowledge and understanding with you.